ঈদের উপহার স্মার্টফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : টানা এক মাস সিয়াম সাধনার পর সবচেয়ে আনন্দঘন দিন ঈদ।এই ঈদকে ঘিরেনানা আয়োজন চলছে। প্রত্যেকেই চায় পরিবারকে নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে। তাই প্রিয়জনকে জনপ্রিয় উপহারটি দেওয়ার মাধ্যমে তার আনন্দের মাত্রাকে বহুগুণে বাড়িয়ে দেওয়ার যে আনন্দ সেটিও কম নয়। তবে, প্রিয়জনের জন্য জনপ্রিয় উপহারটি কি হতে পারে সেটি নিয়েও দুশ্চিন্তা থেকেই যায়। বিশেষ কাউকে ঈদে উপহার হিসেবে নতুন পোষাক বাদে বিশেষ কিছু দিলে মন্দ হয় না।

বর্তমানে আমরা দ্রত ক্রমবর্ধমান প্রযুক্তির যুগে বাস করছি এবং এই যুগে এসে বিশেষ কোনো প্রিয়জনকে প্রযুক্তি পণ্য উপহার দেওয়াই হতে পারে সময়ের সেরা একটি সিদ্ধান্ত। যেহেতু, ঈদের আনন্দ উপভোগ করা এবং সেগুলোকে ফ্রেমে বন্দি করা গুরুত্বপূর্ণ একটি বিষয় তাই, ভালোমানের সেলফি ক্যামেরা সম্পন্ন একটি স্মার্টফোন হতে পারে উপহারের গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ।

বাজারে নতুন নতুন ভালো মানের অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন স্মার্টফোন আসছে। তবে, শুধু ক্যামেরাকে গুরুত্ব দিয়ে স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান অপো-এর এফ৭ সেলফি ও ক্যামেরা জন্য সবচেয়ে উপযোগী একটি স্মার্টফোন হতে পারে।

সেটি দিচ্ছে অপো এফ৭ স্মার্টফোন। এই স্মার্টফোনে রয়েছে ২৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অনেক বেশি বাস্তব, ন্যাচারাল ও নিজের পছন্দ অনুযায়ী সেলফি পেতে অপো প্রথমবারের মতো এফ৫ হ্যান্ডসেটটিতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স যুক্ত করে। এখন অপো এফ৭ স্মার্টফোনটিতে রয়েছে দ্বিতীয় প্রজন্মের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বিউটি প্রযুক্তি ২.০।

অপো এফ৭ রয়েছে হাই ডায়নামিক রেঞ্জ (এইচডিআর)-এর ২৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বিউটি প্রযুক্তি ২.০, কভার শট এবং অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার। অপো এফ৭ কেবল উন্নতমানের সেলফিই নয়, আপনাকে দিবে পরিমার্জিত ও সুন্দর ছবি।

এই স্মার্টফোনে রয়েছে ২২৮০*১০৮০ রেজুলেশন, ৬.২৩ ইঞ্চি এফএইচডি+ ফুল সুপার স্ক্রিন যা আপনাকে দেবে আরও কালার, প্রাণবন্ত ও মনকাড়ানো ভিজুয়াল এক্সপেরিয়েন্স। এর প্রসেসর ৬৪ জিবি অক্টা-কোর প্রসেসর।

৬৪ জিবি রম এবং ৪ জিবি র‌্যাম সমৃদ্ধ এই স্মার্টফোনটি সোলার রেড, মুনলাইট সিলভার এবং স্পেশাল ডায়মন্ড ব্ল্যাক রঙে বাজারে পাওয়া যাচ্ছে।

১২৮ জিবি রম এবং ৬ জিবি র‌্যাম সমৃদ্ধ অপো এফ৭-এর বিশেষ এডিশন হ্যান্ডসেটটি সোলার রেড এবং ডায়মন্ড ব্ল্যাক রঙে পাওয়া যাচ্ছে ৩৫,৯৯০ টাকায়।