ইয়েমেনের হামলায় সৌদি নৌযানের সবাই নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনি নৌ বাহিনী দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপকূলে সৌদি বাহিনীর একটি সামরিক নৌযান ধ্বংস করেছে। হামলায় ওই যানে অবস্থান করা সবাই নিহত হয়েছে।

ইয়েমেনের আল মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে, যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের বর্বরোচিত হামলার পাল্টা জবাবে দেশটির বিপ্লবী হুতি আনসারুল্লাহ বাহিনীর মিদি উপকূলে বুধবার এই হামলা চালায়। বন্দরনগরী হোদাইদায় সৌদি জোটের বিমান হামলার পর হুতি যোদ্ধারা এ হামলা চালায়। তবে সৌদি জোটের পক্ষ থেকে এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এর আগে সংবাদ মাধ্যমটি জানিয়েছিল, লোহিত সাগর উপকূলবর্তী কৌশলগত হোদাইদা শহরে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় গত দুই দিনে ৮৬ ব্যক্তি নিহত হয়।

ইয়েমেনি সামরিক এবং হাসপাতাল সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি মঙ্গলবার জানিয়েছে, সৌদি যুদ্ধবিমান হোদাইদা বন্দরের কাছে একটি এলাকা, দুইটি ফার্ম এবং হুতি আনসারুল্লাহ আন্দোলনের দুটি প্রশিক্ষণ শিবিরের ওপর বোমা বর্ষণ করলে গত ৪৮ ঘন্টায় এসব ব্যক্তি প্রাণ হারায়। উদ্ধারকর্মী এবং হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বিমান হামলায় ৭৯ জন হুতি যোদ্ধা এবং ছয় বেসামরিক ব্যক্তি নিহত হয়।

সূত্র: পার্স টুডে