ইস্টার্ন ইউনিভার্সিটিতে শহীদ দিবস পালিত

খবর বিজ্ঞপ্তি : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে ইস্টার্ন ইউনিভার্সিটি। এ উপলক্ষে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল। প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন চেয়ারপারসন, নজরুল গবেষণা কেন্দ্রের সাবেক পরিচালক, কলা অনুষদের সাবেক ভারপ্রাপ্ত ডিন ও কুয়েত-মৈত্রী হলের সাবেক ভারপ্রাপ্ত প্রভোস্ট অধ্যাপক বেগম আক্তার কামাল।

তিনি বাংলা ভাষার সৌন্দর্যবৃদ্ধি ও সুষ্ঠু প্রয়োগে সবাইকে অধিকমাত্রায় সচেতন থাকার আহ্বান জানান। এ সময় তিনি বাংলা ভাষার কিছু অসঙ্গতির কথা তুলে ধরেন।

এর আগে সকালে ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডঃ সহিদ আকতার হুসাইনের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষাথীদের অংশগ্রহণে প্রভাতফেরি বের করা হয়। পরে বিশ্ববিদ্যালয় চত্বরে নির্মিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ডঃ সহিদ আকতার হুসাইন। স্বাগত বক্তব্য দেন ট্রেজারার এ এস মাহমুদ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবুল বাশার খান সমাপনী বক্তব্য দেয়ার পর ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।