ইসলাম ধর্মকে নিয়ে কুবি শিক্ষার্থীর কটুক্তি, অভিযুক্তকে মারধর

মীর শাহাদাত, কুবি প্রতিবেদক : ইসলাম ধর্মকে কটুক্তি করার অভিযোগ উঠেছে কুমিল্লা বিশ্ববাদ্যালয়ের (কুবি) ফিন্যান্স বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী জয় দেবের বিরুদ্ধে।

শনিবার (১৮ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমের “voice of America’ গ্রুপে ধর্ম নিয়ে বাজে কথা বলেন বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী। ধর্ম নিয়ে কটুক্তি করায় সামাজিক যোগাযোগের মাধ্যমে ক্ষোভ দেখিয়েছেন শিক্ষার্থীরা।

ফেসবুক সূত্রে জানা গেছে, শনিবার (১৮ মে) রাত ১১টার দিকে ‘voice of America’ নামক ফেসবুক পেইজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক বক্তৃতার ভিডিও বার্তায় জয়দেব “বিশ্বের সকল মুসলমান জঙ্গিবাদের মতাদর্শী। মুহাম্মদ (সাঃ) এই জঙ্গিবাদের চর্চা করে গেছেন।” (“All Muslims in the world believe only on terrorism ideology that had been exercised by Hazrat muhammad (s)”

শাওন মোস্তফা নামে এক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, আমরাও চাইনা ওর বিচার আইন ছাড়া হোক, আমরাও চাই আইনের আওতায় এনে ওর বিচার করা হোক, তবে ওর পক্ষে সাফাই গাওয়া ছেড়ে দেন ও আমাদের কলিজায় আঘাত করেছে!

মোঃ আহসানুল হক শিপন বলেন, এই কুলাঙ্গারের দ্রুত শাস্তির দাবি করছি। যত দ্রুত সম্ভব মানববন্ধনের মাধ্যমে ওকে আইনের আওতা আনা হোক।

মোঃ আমিনুল্লাহ বলেন, কুলাঙ্গার জয়দেবকে যে খানে পান সেখানে প্রতিহত করা ছাড়া আর কোন শাস্তি হতে পারে না। এই বেজন্মা দুনিয়াতে তার বেঁচে থাকার অধিকার হারিয়েছে। তাকে ক্যাম্পাস থেকে তো চিরকালের জন্য বহিস্কার করতে হবে এবং জীবনে যাতে কেউ এই রকম অপরাধ করতে সাহস না পায় সেটা নিশ্চিত করতে হবে।

অভিযোগের বিষয়ে জানতে জয় দেবের মুঠোফোনে বারবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। বিশ্ববিদ্যালয়ের গ্রুপে দায় স্বীকার করে ক্ষমা চান তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা তাকে মারধর করেন। বর্তমানে তিনি কুমিল্লা শহরে অবস্থান করছেন বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমি বিষয়টি মাত্র জানতে পেরেছি। ঘটনার খোঁজ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে ঘটনাটিতে অভিযুক্তকে বিচারের আওতায় এনে শাস্তির দাবিতে ক্যাম্পাসে আজ (রবিবার) মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।