ইমি ও লুমাকে তুলে নেয়ায় ঢাবি ছাত্রদলের নিন্দা

কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে অংশ নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শেখ তাসনিম আফরোজ ইমি ও ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী লুৎফুন্নাহার লুনাকে পুলিশ তুলে নিয়ে যাওয়ায় তীব্র নিন্দা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দপ্তর সম্পাদক ইজাজ শাহ এর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিন্দা প্রকাশ করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাসনিম আফরোজ ইমিকে ১৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সামনে থেকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ, এরপর প্রায় ৫ ঘন্টা পর মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

পরের দিন ১৫ আগস্ট ভোররাতে কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী লুৎফুন্নাহার লুমাকে তার দাদার বাড়ী সিরাজগঞ্জ থেকে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তুলে নিয়ে যায়। বৃহস্পতিবার তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এসব ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতা আছে বলে দাবি করা হয় বিজ্ঞপ্তিতে।

এছাড়া ছাত্রলীগ সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারি ও শিক্ষার্থীদের আইডি শনাক্ত করে মুক্তচিন্তার পরিপন্থী কাজ করছে বলে দাবি করে উদ্বেগ প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এ ধরণের নির্বিকার আচরণের জন্য পদত্যাগের দাবি জানানো হয় এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুস্ঠ পরিবেশ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বানও জানানো হয়।

Inline
Inline