ইবি প্রেসক্লাবের সভাপতি সোহাগ সাধারণ সম্পাদক তিমির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাবের নির্বাচনে জাগো নিউজের ফেরদাউসুর রহমান সোহাগ সভাপতি এবং কালের কণ্ঠের শাহাদাত তিমির সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অবস্থিত প্রেস কর্নারে প্রেসক্লারের সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচন শেষে দুপুর ১টার দিকে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বর্তমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে আসিফ খান (জনকণ্ঠ), যুগ্ম সাধারণ সম্পাদক সরকার মাসুম (যুগান্তর), দপ্তর সম্পাদক এ আর রাশেদ (প্রতিদিনের সংবাদ), কোষাধ্যক্ষ তারিকুল ইসলাম (বাংলানিউজ), প্রচার সম্পাদক আহসান নাঈম (একুশে টিভি), সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক রুমি নোমান (প্রথম আলো), ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু হুরায়রা (দি ইন্ডিপেন্ডেন্ট) এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে, ইকবাল হোসাইন রুদ্র (বাংলাদেশ প্রতিদিন), মুতাসিম বিল্লাহ পাপ্পু (সমকাল), মাহবুব রায়হান (ক্যাম্পাসলাইভ) ও সোহেল রানা শিবলীকে (আজকের আলো) মনোনীত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী নির্বাচন কমিশনার আল ফিক্হ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন ও পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তা কানন আজিজ। এছাড়া নির্বাচনী পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রক্টর (ভরপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান।

দুপুর দেড়টার দিকে নবনির্বাচিতদের দায়িত্বগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছড়াও উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কামাল উদ্দিন, সাধরাণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন ভুঁইয়া, অধ্যাপক আব্দুল মুঈদ, অধ্যাপক মাহবুবুর রহমান, সাবেক প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক সাইদুর রহমান, অধ্যাপক মেহের আলী, অধ্যাপক শাহাদাত হোসেন আজাদ, অধ্যাপক মাহবুবুল আরফিন, সহযোগী অধধ্যাপক বাকী বিল্লাহ বিকুল, সাজ্জাদ হোসাইন প্রমুখ।

পরে দুপুর আড়াইটার দিকে প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের সিদ্ধান্তক্রমে ১৩ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটি ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী।

পরে প্রেসক্লাবের নতুন সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক শাহাদাত তিমির বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।