ইবি কর্মকর্তাদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

দাবি আদায়ের লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতি ঘোষিত অনির্দিষ্টকালের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের নিচে তারা এ কর্মবিরতি এবং অবস্থান কর্মসূচি পালন করেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, কর্মকর্তা সমিতির সভাপতি মো. সোহেলের নেতৃত্বে দুই ঘণ্টা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। এ সময় শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

তাদের দাবিগুলো হলো- অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো উপ-রেজিস্ট্রার/সমমান পদে কর্মকর্তাদের ২৫৭৫০-৩৩৭৫০/= টাকা স্কেল প্রদান, কর্মকর্তাদের চাকরির বয়সসীমা ৬২ বছরকরণ, সরকারি ঘোষণা অনুযায়ী মার্চ মাসের বেতনের সঙ্গে বকেয়া পাওনা পরিশোধসহ সাত দফা। এসব দাবি আদায়ের লক্ষ্যে কর্মকর্তা সমিতির নেতারা দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আসছেন।

কর্তৃপক্ষ সমিতির এই দাবি পূরণে একাধিকবার প্রতিশ্রুতি দিলেও তা পূরণ না হওয়ায়, অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের ঘোষণা দেয় কর্মকর্তা সমিতি।

এদিকে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস, পরীক্ষাসহ শিক্ষাসংক্রান্ত জরুরি বিষয় ও চিকিৎসা কার্যক্রম এই কর্মসূচির আওতামুক্ত থাকবে বলে জানিয়েছেন কর্মকর্তা সমিতির সভাপতি মোহাম্মদ সোহেল।