ইটনা উপজেলা কমান্ড অফিস উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি

ইটনা (কিশোরগঞ্জ), ২৬ সেপ্টেম্বর ২০১৮ : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ জেলার ইটনা উপজেলায় দু’টি বিদ্যালয় পরিদর্শন এবং ইটনা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড অফিস উদ্বোধন করেছেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বর্তমানে পাঁচদিনের সফরে তাঁর নিজ জেলা কিশোরগঞ্জে রয়েছেন।

রাষ্ট্রপতি ইটনা জিরো পয়েন্টের উন্নয়ন কার্যক্রম এবং কিশোরগঞ্জের তিনটি উপজেলার মধ্যে সংযোগকারী নির্মাণাধীন ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম মহাসড়ক পরিদর্শন করেন।
ইটনা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড অফিস উদ্বোধনকালে তিনি বীর মুক্তিযোদ্ধাদের সাথে কুশল বিনিময় করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগীদের একজন।

রাষ্ট্রপতি ইটনা উপজেলা সদরে দু’টি শিক্ষা প্রতিষ্ঠান- ইটনা উপজেলা পরিষদ বিদ্যাপীঠ এবং ইটনা বালিকা উচ্চবিদ্যালয় পরিদর্শন করেন।

রাষ্ট্রপতি অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় প্রশাসন ও পুলিশ, শিক্ষক-শিক্ষার্থীরা তাঁকে স্বাগত জানান। রাষ্ট্রপতি তাদের সাথে মতবিনিময় করেন এবং তাদের কুশলাদির খোঁজখবর নেন।

এ সময় অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজোয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান এবং সংশ্লিষ্ট সচিববৃন্দ রাষ্ট্রপতির সাথে ছিলেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচদিনের সফরে ২৪ সেপ্টেম্বর কিশোরগঞ্জে পৌঁছেন। এ বছর ২৪ এপ্রিল দ্বিতীয় মেয়াদে দেশের রাষ্ট্রপতি হিসাবে শপথগ্রহণের পর কিশোরগঞ্জের প্রত্যন্ত এলাকায় এটা রাষ্ট্রপতি আবদুল হামিদের দ্বিতীয় সফর।

শুক্রবার বিকালে রাষ্ট্রপতি ঢাকায় ফিরবেন।