ইউটিউব চ্যানেলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গুজব ছড়ানোর মামলায় দু’জন রিমান্ডে

আদালত প্রতিবেদক : ইউটিউবের এসকে টিভি নামে নিজস্ব চ্যানেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার বোন শেখ রেহানা ও সরকারবিরোধী গুজব ছড়ানোর মামলায় খালিদ বিন আহমেদ ও মো. হিজবুল্লাহ দেওয়ানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার মামলার তদন্তকারী কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই আনোয়ার হোসেন গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানান।ঢাকা মহানগর হাকিম আহসান হাবিবের আদালত প্রত্যেককে তিনদিনের রিমান্ডে আদেশ দেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা গত ২ জুন থেকে মিলন হোসেনের কাছ থেকে এসকে টিভি ইউটিউব চ্যানেলের কর্তৃত্বভার গ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, সরকার ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন মিথ্যা অপপ্রচারমূলক প্রতিবেদন প্রকাশ করে আসছেন। চ্যানেলটির সাবক্রাইবারের সংখ্যা প্রায় দেড় মিলিয়ন। আসামিরা জিজ্ঞাসাবাদে নিজেদের শিবিরকর্মী হিসেবে পরিচয় দিয়েছেন। আসামি খালেদ বিন আহমেদ মিথ্যা-অপপ্রচারমূলক সংবাদ প্রচারের মাধ্যমে ৪০ লাখ টাকা আল আরাফা ইসলামী ব্যাংকে ডিপোজিট, ১০ লাখ টাকা ব্রাক ব্যাংকে এবং স্ত্রী সালমা আক্তারের নামে ইসলামী ব্যাংকে ৩ লাখ টাকা জমা করেছেন। তাদের কাছ থেকে জব্দকৃত কম্পিউটার ও ডিভাইস যাচাই করে বিভিন্ন স্ট্যাটাস সম্বলিত ২৩টি লিংক পাওয়া গেছে।

গত শুক্রবার রাতে উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের ৯ নম্বর রোডের ৩৭ নম্বর বাড়ির ৫মতলা থেকে ওই দু’জনকে গ্রেপ্তার করে র‌্যাব।