ইউএস-বাংলার বহরে ‘ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০’

ডেস্ক রিপোর্ট : সাফল্যের ধারাবাহিকতায় দেশের শীর্ষ বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলার বহরে যুক্ত হলো আরও একটি এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ।

এস২-একেজি লাইসেন্স নম্বরের নতুন ব্র্যান্ড নিউ এয়ারক্রাফটটি আজ রোববার দুপুর পৌনে ২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
প্রথা অনুযায়ী এয়ারক্রাফটটি রানওয়ে ছেড়ে শাহজালালের র্যাম্প এরিয়ায় প্রবেশমাত্র ওয়াটার ক্যানন স্যালুট প্রদান করা হয়। দেশে এই প্রথম কোনো বেসরকারি এয়ারলাইন্স ব্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ বহরে যুক্ত করল।

এতে বাংলাদেশের প্লেন চলাচলে নতুন মাত্রা যোগ হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

প্রতিষ্ঠানের কর্ণধার ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন জানান, খুব শিগগিরই আরও একটি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট ইউএস-বাংলার বহরে যুক্ত হতে চলেছে।

এয়ারক্রাফটটি গত ২২ মার্চ ফ্রান্সের ফ্রাঙ্কাজাল বিমান বন্দর থেকে উড্ডয়ন করে। রিফুয়েলিংয়ের জন্যে মিসর ও মাস্কাটে অবতরণ করে।

৩১ মার্চ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স দক্ষিণ এশিয়ার অন্যতম গন্তব্য ভারতের চেন্নাইয়ে সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা শুরু করবে নতুন এই উড়োজাহাজ দিয়ে।

চেন্নাই মূলত চিকিৎসা সেবার জন্য বাংলাদেশিদের কাছে অত্যন্ত আকর্ষণীয় গন্তব্য। প্রথমবারের মতো বাংলাদেশি কোনো এয়ারলাইন্স সরাসরি বাংলাদেশ থেকে চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনা করবে।

অভ্যন্তরীণ সব রুট ছাড়াও বর্তমানে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, দোহা, মাসকাট ও কলকাতা রুটে ইউএস-বাংলা ফ্লাইট পরিচালনা করছে।