আ. লীগের মনোনয়ন চান ‘বোকা’ সিদ্দিক

বিনোদন ডেস্ক : ছোট পর্দার জনপ্রিয় একজন অভিনেতা সিদ্দিকুর রহমান। নাটকে কমেডি চরিত্রে বেশি দেখা যায় তাকে। বোকাসোকা চরিত্রে অভিনয়েও বেশ জনপ্রিয়তা রয়েছে তার। বিশেষ করে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের সঙ্গে বেশ কয়েকটি নাটকে স্বভাবে একটু বোকা চরিত্রে অভিনয় করেছেন তিনি। বাংলা নাট্যজগতের মোটামোটি একজন তারকা তিনি। এবার তিনি তারকা হতে চান রাজনৈতিক অঙ্গণেও।

শোনা যাচ্ছে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ আসন থেকে মনোনয়নের জন্য দৌঁড়ঝাপ করছেন এ অভিনেতা। এ লক্ষ্যে অভিনয়ের পাশাপাশি দীর্ঘদিন ধরে সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেকে ব্যস্ত রেখেছেন তিনি। ২০১৯ সালের নির্বাচনকে সামনে রেখে নিজ এলাকা মধুপুর ও ধনবাড়ী উপজেলা (টাঙ্গাইল-১) আসন থেকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিতে চান তিনি।

এ ব্যাপারে সিদ্দিক জানান,‌ ‘আমি মানুষের জন্য কাজ করতে চাই। যখনই সুযোগ পাই, কারও জন্য কিছু করার চেষ্টা করি। সংসদ নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা আমার অনেক দিনের। ক্ষমতাকে মানুষের কল্যাণে লাগিয়ে ভালো কিছু করতে চাই। সবকিছু ঠিক থাকলে আগামী নির্বাচনে অংশ নেব।’

তিনি আরও জানান, ‘পারিবারিকভাবে আমরা আওয়ামী লীগের অনুসারী। ছাত্রজীবনেও আমি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলাম। ২০০৭ সাল থেকে আমি সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি। প্রধানমন্ত্রী অক্টোবরের প্রথম সপ্তাহে দেশে ফিরবেন। ওইদিন বিকেলে তাঁর সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে। সেদিনই সবকিছু চূড়ান্ত হবে। এর বেশি কিছু এখন বলতে চাই না।’

১৯৯৯ সালে থিয়েটার আরামবাগে অভিনয়ের মাধ্যমে মঞ্চে অভিষেক ঘটে সিদ্দিকের। তারিক আনাম খানের নির্মিত একটি চকলেটের বিজ্ঞাপনে অংশগ্রহণের মাধ্যমে শোবিজে আগমন তার। তিনি মূলত সহকারী পরিচালক হিসেবে কাজ করতেন। ২০০৫ সালে দীপংকর দীপন পরিচালিত ‘রৌদ্র ও রোদেলার কাব্য’ নাটকে ‘কাউয়া সিদ্দিক’ চরিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি নাটকে অভিনয় শুরু করেন। পরবর্তীতে ফাহামির পরিচালনায় ‘কবি বলেছেন’ ও ধারাবাহিক নাটক ‘হাউসফুল’র মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান সিদ্দিক। নাটকের পাশাপাশি একটি বাংলা ছবিতেও অভিনয় করেছেন তিনি। ২০১৩ সালে আরটিভির প্রযোজনায় ‘এইতো ভালোবাসা’ নামের একটি ছবিতে অভিনয় করেন সিদ্দিক।