আয়ারল্যান্ড সফরের জন্য দেশ ছাড়লেন তাসকিনরা

ক্রীড়া প্রতিবেদক : আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে পাঁচটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ‘এ’ দল। যার জন্য মুমিনুল হকের নেতৃত্বে শনিবার সকালে দেশ ছাড়লেন তাসকিনরা।

এই সফরের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিবেন মুমিনুল হক। আর টি-টোয়েন্টিতে সৌম্য সরকারকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হলেও তিনি এখন জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ আছেন। সৌম্য সরকারের পরিবর্তে শেষ মুহূর্তে ‘এ’ দলে যোগ দিয়েছেন মোহাম্মদ মিথুন।

চোট কাটিয়ে মাঠে ফেরার লড়াইয়ে থাকা পেসার তাসকিন আহমেদ সুযোগ পেয়েছে ‘এ’ দলে। আছেন ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজে খেলে আসা উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজের দলেও থাকা নাজমুল হোসেন শান্ত।

আয়ারল্যান্ড সফরকে উদ্দেশ্য করে উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান জানান, ‘আয়ারল্যান্ডে পারফর্ম করতে পারলে আমার নিজের জন্য ভালো হবে। ওই দেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে ভালোভাবে পারফর্ম করাটাই লক্ষ্য।

১ অগাস্ট শুরু হবে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ। ১৩ অাগস্ট থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (ওয়ানডে অধিনায়ক), মোহাম্মদ মিথুন, নাজমুল হোসেন শান্ত, ফজলে মাহমুদ রাব্বি, আফিফ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল আমিন, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাইফ উদ্দিন, মিজানুর রহমান, সাইফ হাসান, তাসকিন আহমেদ।