আহসান উল্লাহ মাস্টারের ১৪তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব সংবাদদাতা : আজ রক্তাক্ত ৭ মে, গাজীপুরবাসীর শোকের দিন। আওয়ামী লীগ ও শ্রমিক নেতা, বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৪তম মৃত্যুবার্ষিকী। ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আহসান উল্লাহ মাস্টার টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে টঙ্গীসহ গাজীপুরে আওয়ামী লীগ, শ্রমিক লীগ, মহিলা লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এসব কর্মসূচিতে সরকারের মন্ত্রী, এমপি, কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে রবিবার সকালে জেলার বিভিন্ন উপজেলায় দলীয় কার্যালয়ে কোরআনখানি, ৬টা ৩০ মিনিটে শোক পতাকা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, নেতাকর্মীদের কালো ব্যাজ ধারণ, সকাল ৮টায় শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুস্পস্তবক অর্পণ, সকাল ১০টায় শহীদের পরিবারের পক্ষ থেকে হায়দরাবাদ গ্রামে তার বাড়িতে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

দুপুরে টঙ্গীতে আহসান উল্লাহ মাস্টারের বাসভবন সংলগ্ন নোয়াগাঁও এম.এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বাদ আসর দলীয় কার্যালয়গুলোতে দোয়া অনুষ্ঠিত হবে। এসব দোয়া মাহফিল শেষে গরিব এতিমদের মাঝে খাবার বিতরণ করা হবে।

আহসান উল্লাহ মাস্টারের ছেলে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি এক বিবৃতিতে তার বাবার মৃত্যুবার্ষিকীতে দেশবাসীর কাছে দোয়া কামনা এবং মৃত্যুবার্ষিকীর কর্মসূচিতে সর্বস্তরের মানুষকে অংশগ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন।

Inline
Inline