আহত সাংবাদিকদের চিকিৎসার খরচ সরকার বহন করবে : তথ্যমন্ত্রী

ঢাকা, ৯ আগস্ট, ২০১৮ : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় দুর্বৃত্তদের হামলায় আহত সাংবাদিকদের চিকিৎসার খরচ সরকার বহন করবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
আজ বৃহষ্পতিবার সচিবালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতাদের সঙ্গে বৈঠকের পর সমাপনী বক্তব্যে তিনি এ কথা জানান।
হাসানুল হক ইনু বলেন, ‘নির্যাতিত সাংবাদিকদের চিকিৎসার ব্যয়ভার সরকার বহন করবে। যারা হামলা চালিয়েছে তাদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করা হবে। ভবিষ্যতে যেন গণমাধ্যমকর্মীদের ওপর এ ধরনের হামলা না হয় তাও নিশ্চিত করা হবে।’
তিনি বলেন, ‘সাংবাদিকদের ওপর যারা হামলা চালিয়েছে তারা সরকারের ভাবমূর্তি নষ্ট করে গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ করতে চেয়েছে। এটা পরিকল্পিত চক্রান্ত। সাংবাদিকদের ওপর যারা হামলা করেছে তারা দুর্বৃত্ত, তাদের আটকসহ সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।’
মহার্ঘ ভাতার বিষয়ে এবং নবম ওয়েজ বোর্ডের তিন মাস মেয়াদ বৃদ্ধি ও খরচের জন্য অর্থ মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে বলেও জানান তথ্যমন্ত্রী।
মতবিনিময় সভায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, মহার্ঘ ভাতার ফাইলটি এখন অর্থ মন্ত্রণালয়ে আছে। কোরবানির ঈদের আগেই মহার্ঘ্য ভাতা ঘোষণার লক্ষ্যে মন্ত্রণালয় কাজ করছে।
সভায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সচিব আবদুল মালেক, প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ নির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

Inline
Inline