‘আসুন, দেশকে গড়ে তুলি’

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্ট ও বিরোধী রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, আপনারা আসুন। বাংলাদেশ তো সকলের, সকলে মিলে দেশকে গড়ে তুলি।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ আহ্বান জানান।

এর আগে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়া পাঁচজন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে এইচ টি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও একটি সংলাপ করবেন। প্রধানমন্ত্রী তো সকলের। তাকে সকলে অবশ্যই মেনে নেবে এবং সহযোগিতা করবে– করতে হবে।

তিনি বলেন, আগের সংলাপে যারা অংশগ্রহণ করেছিলেন তাদেরকে তিনি (প্রধানমন্ত্রী) আমন্ত্রণ জানাবেন। কিন্তু নির্বাচন নিয়ে আলোচনা বলে যে কথাটি চাউর হচ্ছে তা অবাস্তব এবং হাস্যকর।

জাতীয় ঐক্যফ্রন্ট ও বিরোধী রাজনৈতিক দলগুলোর পুনরায় নির্বাচন দাবির প্রসেঙ্গ এ উপদেষ্টা বলেন, পুনরায় নির্বাচন সম্ভব নয়। বাস্তবতা মেনে নিয়ে আশাকরি সকলে সহায়তা করবে। আমরা পাঁচজন উপদেষ্টা এবং সরকারের মন্ত্রিপরিষদে যারা আছেন সকলেই সবার সহায়তা চাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বললে আমরা অন্যদের সঙ্গে কথাও বলবো। আপনারা আসুন। বাংলাদেশ তো সকলের, সবাই মিলে দেশকে গড়ে তুলি।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।