আশিকাটি রালদিয়াতে ব্যাবসা প্রতিষ্ঠানে দূর্বৃত্তদের অগ্নিসংযোগ ॥॥ ক্ষয়ক্ষতি আড়াই লক্ষ টাকা

গাজী মোঃ মহসিন ॥॥ চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের রালদিয়া গ্রামে ব্যাবসা প্রতিষ্ঠানে দূর্বৃত্ত কর্তৃক আগুন দেয়ার ঘটনা ঘটেছে। গত ৮ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার দিবাগত রাত ৪টার সময় এই আগুনের ঘটনা ঘটে। এতে প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী আনিছ ষ্টোরের স্বত্ত্বাধীকারী আনিছুর রহমান ওরফে জসীম প্রধানীয়া।
ঘটনার বিবরনে ভুক্তভোগী জসীম প্রধানীয়া জানান, গত ৮ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার নাডুর বাড়ী সংলগ্ন রালদিয়া পাইকাস্তা চৌরাস্তার সাথে আমার মুদি মনোহারী দোকান থেকে রাত নয়টার সময় আমি প্রতিদিনের ন্যায় আমার ব্যাবসা প্রতিষ্ঠানের দোকান বন্ধ করে বাড়ীতে চলে যাই। আনুমানিক ভোর ৪টার সময় আগুন লেগেছে বলে এলাকার মানুষের ডাক চিৎকার শুনে আমি ও আমার পরিবারের লোকজন দৌড়ে দোকানে আসি। এলাকার মানুষের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনলে ততক্ষনে দোকানে থাকা মালামাল ও নগদ টাকা পুড়ে ছা্ই হয়ে যায়।
এ ঘটনায় দোকানে থাকা নগদ ৪০ হাজার টাকা পুড়ে ছাই হয়ে যায়। জানা যায় নগদ ৪০ হাজার টাকা দোকানের মুদি মালামাল ক্রয়ের জন্য সমিতি থেকে ঋন নেয়া হয়েছিল। প্রত্যেক্ষদর্শী আবু তাহের বলেন ভোর সাড়ে ৩টার সময় আমি দেখতে পাই চৌরাস্তায় একটি দোকানে আগুন জ্বলতেছে, তখন আমি ডাকচিৎকার করলে আশেপাশের লোকজন এসে আগুন নিভানোর চেষ্টা করে। ততক্ষনে দোকান পুড়ে ছাই হয়ে যায়।
ভুক্তভোগী জসীম প্রধানীয়া আরো জানান দোকানের ক্ষয়ক্ষতি প্রায় একলক্ষ আশি হাজার টাকা ও নগদ ক্যাশ চল্লিশ হাজার টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান। কি থেকে আগুনের সুত্রপাত হয়েছে তা জানা না গেলেও দূর্বৃত্তরা আগুন দিয়েছে বলে এলাকাবাসী ধারনা করছে। এতে এই পরিবারের প্রায় আড়াই লক্ষাধিক টাকা আর্থিক ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।
জসীম প্রধানীয়া আরো জানান তার পরিবারের একমাত্র আয়ের অবলম্বন ছিল দোকানটি, কিন্ত পুড়ে যাওয়ায় আমি এখন নি:স্ব হয়ে গেছি। আমাকে এখন আমার পরিবার নিয়ে পথে বসতে হবে।
দূবৃর্ত্ত কর্তৃক ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেয়ার ঘটনা ঘটেছে শুনে ঘটাস্থলে ছুটে যান আশিকাটি ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও স্থানীয় ইউপি সদস্য মোঃ আলফু খান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Inline
Inline