আ’লীগ সরকারের অধিনেই র্নিবাচন হবে: তোফায়েল

এম শাহরিয়ার জিলন, ভোলা: বানিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমদ বলেছেন, রাজনীতিতে ব্যার্থ হওয়া দল বিএনপি রংপুরের নির্বাচনে ব্যার্থ হয়েছে। ব্যার্থতার দায় এড়াতে বিএনপি নির্বাচনে কারচুপির অভিযোগ তুলছে। যে মুহুতে সকল মিডিয়া, আন্তর্জাতিক সংস্থা, রংপুরের মানুষ সহ সারাদেশের জনগন দেখেছে রংপুরে অবাধ, সুষ্ঠ ও নিরেপেক্ষ নির্বাচন হয়েছে, সেখানে বিএনপি মিথ্যাচার করে নির্বাচনকে কুলুষিত করতে চায়। বারবার মিথ্যা বলে জনগনকে আর বোকা বানানে যাবে না। জনগন এখন আর বিএনপি কে বিশ্বাস করে না। ভোলায় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

শুক্রবার সকাল ১১টায় ভোলার গাজীপুর রোডস্থ বাসভবনে ভোলার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন বানিজ্য মন্ত্রী আলহাজ তোফায়েল আহমদ। তিনি বলেন ২০১৯ সালের ২৯ জানুয়ারির আগেই যে কোন ৯০ দিনের মধ্যে নির্বাচন হবে, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধিনেই হবে। নিরেপেক্ষ তত্বাবধায়ক সরকার আর আসবে না, সহায়ক সরকার বলতে কিছু থাকবে না, আওয়ামী লীগ সরকারের অধিনে, বর্তমান কমিশনের অধিনেই র্নিবাচন হবে।

এসময় তিনি ২০১৮ সালের মধ্যে ভোলার প্রত্যেকটি ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার আশ্বাস দেন। বর্তমানে দেশের ৮৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। ২০২১ সালের মধ্যে দেশের শতভাগ মানুষকে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেওয়া হবে। বর্তমানে দেশ ভাল আছে। দেশের মানুষে আয় বৃদ্ধি পাচ্ছে। খালেদা জিয়া ৯৩ দিন হরতাল দিয়ে দেশের অর্থনীতিকে ধংস করতে চেয়েছিল। জ্বালাও পোড়াও আন্দোলনের মাধ্যমে দেশের মানুষকে পুরিয়ে মেরেছিল। জনগন খুনি খালেদা জিয়াকে এখন প্রত্যাখান করেছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতিপূর্বে ভোলায় ২টি গ্যাস ক্ষেত্র পাওয়া গেছে। বর্তমানে ভোলার ভেদুরিয়ায় আরেকটি গ্যাস ক্ষেত্র খননের কাজ চলছে। ধারনা করা হচ্ছে এটাতেও প্রায় ১ টিলিয়নের মত গ্যাস পাওয়া যাবে। সারাদেশে ১২ টিলিয়নের মত গ্যাস মজুত রয়েছে যার মধ্যে ২ টিলিয়ন গ্যাস ভোলাতে রয়েছে। ভোলাতে কয়েকটি গ্যাস ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপিত হয়েছে। আরো কয়েকটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের পরিকল্পনা চলছে। ভোলাতে স্পেশাল ইকোনোমিক জোন তৈরি করা হবে বলে তিনি জানিয়েছেন।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মমিন টুলু, পৌর মেয়র আলহাজ্ব মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আশরাফ হোসেন লাবু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব জহুরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো: ইউনুস, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নজরুল ইসলাম গোলদার, প্রবীন সাংবাদিক এমএ তাহের, বাংলার কন্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মু. শওকাত হোসেন প্রমুখ।