আরসিআরইউ’র নয়া সভাপতি বাবর, সম্পাদক নূর

রাজশাহী সংবাদদাতা : রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) ২০১৯ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠন হয়েছে। নয়া এই পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন পদ্মা নিউজের সাব-এডিটর বাবর মাহমুদ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক সানশাইনের স্টাফ রিপোর্টার আসাদুজ্জামান নূর।

রোববার আরসিআরইউ’র বার্ষিক সাধারণ সভায় সর্বম্মতিক্রমে ৯ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। সকালে রাজশাহী কলেজের হাজি মোহাম্মদ মহসিন ভবনের নিজ কার্যালয়ে ওই সভা হয়েছে। তাতে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি শামসুননাহার সুইটি।

নয়া কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি এম ওবাইদুল্লাহ (দৈনিক রাজশাহী সংবাদ), সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল বিদ্যুৎ (দৈনিক সানশাইন), অর্থ সম্পাদক সিদ্দিকুর রহমান (বরেন্দ্র এক্সপ্রেস), দফতর সম্পাদক কামরুল ইসলাম (দৈনিক রাজশাহী সংবাদ), প্রশিক্ষণ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাদিসুর রহমান (বাংলার কথা), নির্বাহী সদস্য রিবিকা বালা (বরেন্দ্র এক্সপ্রেস) ও রুকাইয়া মিম (বরেন্দ্র এক্সপ্রেস)।

এর আগে সাধারণ সভায় সংগঠনের বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক এম ওবাইদুল্লাহ। সভায় সংগঠনের উপদেষ্টা ড. আলী আহসান, আজমত আলী রকি ও মোস্তাফিজুর রহমানসহ বিদায়ী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার।

এছাড়াও নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়েছে রাজশাহী সংবাদিক ইউনিয়ন। সংগঠনের সভাপতি কাজী শাহেদ ও সম্পাদক তানজীমুল হক এক শুভেচ্ছা বার্তায় এ অভিনন্দন জানান। অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মামুন অর রশিদ।

অপর এক শুভেচ্ছা বার্তায় নয়া কমিটিকে অভিনন্দন জানিয়েছেন রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশানের সভাপতি আহসান হাবীব অপু ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল।

এছাড়াও নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়েছে রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বাংলাদেশ সিটিজেন জার্নালিস্ট ফোরাম, রাজশাহী কলেজ ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।