আমার ভাই মরলো কেন?

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ওয়াসিম আফনানকে চলন্ত বাস থেকে ফেলে হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গন্থাগার ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ দাবি জানান তারা। ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট, শাবিপ্রবি’ শাখার আয়োজনে এ মানববন্ধনে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশহগ্রহণ করেন।

এ সময় শিক্ষার্থীরা, ‘দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড, ওয়াসিম হত্যার বিচার চাই, আমার ভাই মরলো কেনো, বিচার চাই, আর কত রক্ত ঝরবে, নিরাপদ সড়ক চাই’ স্লোগান সংবলিত প্ল্যাকার্ড বহন করে প্রতিবাদ জানান। মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তারা ঘাতক বাসের চালক-হেলপার ও তার সহাযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এছাড়া আগামীকাল সোমবার ওয়াসিমের খুনিদের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল কর্মসূচি ঘোষণা করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক সোহানুর রহমান।

শনিবার সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাসের হেলপার ও চালকের সঙ্গে বাগবিতণ্ডার পর ওয়াসিমকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। এ সময় বাসটি ওয়াসিমের ওপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই নিহত হন।