আমরা প্রশ্নবিদ্ধ নির্বাচন চাই না: কবিতা খানম

যশোর সংবাদদাতা : নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আমরা প্রশ্নবিদ্ধ নির্বাচন উপহার দিতে চাই না। আপনাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করবেন। নির্বাচনটা যেন প্রতিযোগিতার পরিবর্তে প্রতিহিংসায় পরিণত না হয়।

শনিবার দুপুরে যশোরের মণিরামপুর উপজেলা অডিটরিয়ামে প্রিসাইডিং অফিসারদের প্রশিক্ষণকালে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কবিতা খানম নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশে বলেন, এমন কোনো কাজ করবেন না, যা দ্বারা নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ হয়। ভয়ভীতির ঊর্ধ্বে থেকে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব নিরপেক্ষ এবং নিষ্ঠার সঙ্গে পালন করবেন বলে আশা রাখি। আপনাদের নিরাপত্তার জন্য সার্বিক ব্যবস্থাপনা নির্বাচন কমিশন গ্রহণ করেছে। ৩০ ডিসেম্বর নির্বাচন, এর আগের দিন রাতে ভোট কেন্দ্রে আপনারা টিম নিয়ে সতর্কতার সঙ্গে থাকবেন।

তিনি আরও বলেন, আমরা একটি ভুলের কারণে প্রশংসার স্থলে নিন্দা নিতে চাই না। রাগ-অনুরাগের ঊর্ধ্বে থেকে আপনাদের ভোট গ্রহণের দায়িত্ব পালন করতে হবে। কারণ এ নির্বাচনটার দিকে বিশ্ব তাকিয়ে আছে। এ ছাড়া নির্বাচনের দিন সকালেই মা-বোন ভোটাররাই আগে ভোট কেন্দ্রে পৌঁছাবেন। চেষ্টা করবেন তারা যেন যথাযথভাবে নির্বিঘ্নে ভোটটা দিতে পারেন। সেক্ষেত্রে ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদেরই সে দিকে খেয়াল রাখতে হবে।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান, রিটার্নিং অফিসার ও যশোর জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল এবং পুলিশ সুপার মঈনুল হক।