আবাহনীর সামনে ইতিহাসের হাতছানি

ক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক কী ঘরোয়া- প্রতিষ্ঠার পর কতো ম্যাচই না জিতেছে আবাহনী। কতো ট্রফিই না শোভা পাচ্ছে ক্লাবটির শো-কোসে। সেই আবাহনী এখন একটি ম্যাচের দিকে তাকিয়ে। তাদের জয়ের খাতায় এ ম্যাচটি যোগ হলেই তৈরি হবে নতুন ইতিহাস। প্রথমবারের মতো আবাহনী উঠে যাবে এএফসি কাপের দ্বিতীয় রাউন্ডে।

বুধবার ভারতের গুয়াহাটির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে দেশটির মিনারভা পাঞ্জাবের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়ন আবাহনী। গ্রুপশীর্ষে থাকা আবাহনীর ঝুলিতে ৩ পয়েন্ট যোগ হলেই উঠে যাবে পরের রাউন্ডে।

তবে আবাহনীর জন্য আরেকটা সহজ সমীকরণও আছে। ‘ই’ গ্রুপের অন্য ম্যাচে মুখোমুখি হবে ভারতের আরেক ক্লাব চেন্নাইন এফসি ও নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাব। চেন্নাইয়ের দলটি না জিতলে আবাহনীর ফল যাই হোক পৌঁছে যাবে লক্ষ্যে। ৫ ম্যাচ শেষে আবাহনীর পয়েন্ট ১০, চেন্নাইনের ৮।

আর যদি চেন্নাই জিতে যায়, তাহলে আবাহনীকেও জিততে হবে। চেন্নাই জিতলে ও আবানী ড্র করলে দুই দলের পয়েন্ট সমান হবে। তখন অন্য হিসেব-নিকেশ চলে আসবে সামনে। সমীকরণ যাই থাক, আবাহনী জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে এই ম্যাচে। দুই দলের প্রথম ম্যাচটি হয়েছিল ঢাকায়। ড্র হয়েছিল ২-২ গোলে।