আবার ফিরেছেন শারাপোভা

Sharapovaস্পোর্টস ডেস্ক : ইনজুরির কারণে মৌসুমের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনে অংশ নিতে পারেননি মারিয়া শারাপোভা। কিন্তু সুস্থ হয়ে কোর্টে ফিরতেও খুব বেশি সময় নেননি এই রাশিয়ান তারকা। রোববার থেকে শুরু হতে যাওয়া উহান ওপেনে আবার কোর্টে ফিরতে যাচ্ছেন শারাপোভা।
শারাপোভাকে শেষবারের মতো কোর্টে দেখা গেছে উইম্বলডনে। সেখানে সেমিফাইনালে সেরেনা উইলিয়ামসের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল তাঁকে। এর পর টরন্টো ও সিনসিনাটি মাস্টার্স থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন শারাপোভা। আশা করেছিলেন, ইউএস ওপেনে অংশ নিতে পারবেন। কিন্তু পায়ের ইনজুরির কারণে শেষ পর্যন্ত সেখানেও অংশ নিতে পারেননি এই রাশিয়ান তারকা। এখন আবার কোর্টে ফেরার জন্য উন্মুখ হয়ে আছেন পাঁচটি গ্র্যান্ড স্লামজয়ী শারাপোভা। কোর্টে ফেরার ঘোষণা দিয়ে তিনি বলেছেন, ‘আবার প্রতিযোগিতায় ফেরার জন্য আমি নিজেকে প্রস্তুত করছি। আবার খেলার জন্য আমি আর অপেক্ষা করতে পারছি না।’
আগামী মাসে সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য ডব্লিউটিএ চ্যাম্পিয়নশিপে এরই মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন শারাপোভা। এ প্রতিযোগিতায় শীর্ষ আট খেলোয়াড় মুখোমুখি হয় বছরের শেষ বড় শিরোপাটি জেতার জন্য। এই চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের জন্যই এখন নিজেকে প্রস্তুত করছেন ২৮ বছর বয়সী শারাপোভা।

Leave a Reply