আন্তর্জাতিক অঙ্গনেও ইসলামী ব্যাংক এর খ্যাতি অর্জন

ডেস্ক রিপোর্ট: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঝিনাইদহের কালীগঞ্জ শাখা ১৮ ফেব্রুয়ারি ২০১৮, রবিবার কালীগঞ্জ বাজারে ওসমান-রশিদা টাওয়ারে স্থানান্তর করা হয়।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আজীম (আনার) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম অনুষ্ঠানে গেস্ট অব অনার এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া ও কালীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ মোকছেদ আলী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও যশোর জোনপ্রধান মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যবসায়ী মো. সরোয়ার হোসেন ও মো. ফরিদ উদ্দিন। স্বাগত বক্তব্য দেন কালীগঞ্জ শাখা ব্যবস্থাপক মো. মুস্তাফিজুর রহমান।

এসময় স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মো. আনোয়ারুল আজীম (আনার) এমপি বলেন, ইসলামী ব্যাংকের কর্মীদের আন্তরিক সেবার কারণে এ ব্যাংক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। যথাযথ নিয়ম কানুন পরিপালন করেই এ ব্যাংক পরিচালিত হয়। বিগত সময়ে ধারাবাহিক সাফল্যই ব্যাংকের সক্ষমতা প্রমাণ করে।

সাংসদ বলেন, ইসলামী ব্যাংক তার কল্যাণমুখী সেবার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে। বিশ্বের সেরা এক হাজার ব্যাংকের তালিকায় স্থান করে নিয়েছে এ ব্যাংক। তিনি বলেন, ইসলামী ব্যাংক দারিদ্র্য দূরীকরণের জন্য পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কাজ করছে যা দেশের উন্নয়ন প্রক্রিয়াকে আরও বেগবান করতে সহায়ক হবে।