আত্মজীবনী প্রকাশের আগেই গুলিতে নিহত সাবেক গ্যাংস্টার

আন্তর্জাতিক ডেস্ক : অপরাধ জগৎ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছিলেন ডেনমার্কের এক গ্যাংস্টার। লিখেছিলেন তার অপরাধ জীবন নিয়ে একটি বই। বাজারে বই আসার একদিন আগেই নাদিম কায়সার নামে ওই ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। খবর বিবিসির।

পুলিশ জানায়, মঙ্গলবার ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে তার বইয়ের মোড়ক উন্মোচন হওয়ার কথা ছিল। তার আগেই ৩১ বছর বয়সী নাদিম ইয়াসারকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্ত। পরে হাসপাতালে তিনি মারা যান। গতকাল মঙ্গলবার তার আত্মজীবনী ‘ইনটাইটেল রুটস’ প্রকাশিত হয়।

এর আগে গত বছরও তার ওপর হামলা হয়েছিল বলে পুলিশের কাছে অভিযোগ করেছিলেন নাদিম।

কোপেনহেগেন পুলিশ বিভাগ জানায়, স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৭টায় সন্দেহভাজন কালো পোশাকধারী এক ব্যক্তি তার ওপর কমপক্ষে দু’বার গুলি চালায়।

পুলিশ জানায়, এই ঘটনার তদন্ত চলছে। প্রত্যক্ষদর্শী কাউকে খোঁজার চেষ্টা করছে পুলিশ।

ইয়াসার তুরস্কে জন্মগ্রহণ করেছিলেন। মাত্র চার বছর বয়সে মা-বাবার সঙ্গে ডেনমার্কে চলে আসেন। মাদক ব্যবসার সঙ্গে জড়িত কোপেনহেগেনের কুখ্যাত গ্যাং লস গুরেরেসের সঙ্গে নাদিম যুক্ত ছিলেন বলে পুলিশ জানায়।

ড্যানিশ সংবাদ সংস্থা রিৎজাউ জানায়, নাদিম ২০১২ সালে বাবা হওয়ার শুনে। পরে সরকারি একটি কর্মসূচির মাধ্যমে গ্যাং ছেড়ে দেন। তিনি তরুণদের পরামর্শদাতা হয়ে উঠেছিলেন এবং স্থানীয় একটি রেডিও কেন্দ্রে একটি অনুষ্ঠান পরিচালনা করতেন।