আট বলে এক রান করে ফিরলেন রিয়াদ

ক্রীড়া ডেস্ক : আট বল খেলে এক রান করে সাজঘরে ফিরে গেলে অধিনায়ক রিয়াদ। ইনিংসের ১১তম ওভারে বিজয় শঙ্করের বলে শারদুল ঠাকুরের হাতে ধরা পড়লেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২ ওভারে চার উইকেট হারিয়ে ৭৫ রান।

ব্যাটিংয়ে নেমে দলীয় ২০ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। জয়দেব উনাদকাতের বলে যুজবেন্দ্র চাহালের হাতে ক্যাচ হন সৌম্য সরকার। ১২ বল খেলে ১৪ রান করেন তিনি। ইনিংসের পঞ্চম ওভারের প্রথম দুই বলে কোনো রান নিতে পারেননি তামিম ইকবাল। তৃতীয় বলে তামিমের বিপক্ষে এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত নেন আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান তামিম ইকবাল। পরের দুই বলে দুইটি বাউন্ডারি মারেন তিনি। শারদুল ঠাকুরের করা এই ওভারের শেষ বলে শর্ট ফাইন লেগে জয়দেব উনাদকাতের হাতে ক্যাচ হন তিনি। ১৬ বল খেলে ১৫ রান করেন তিনি। দলীয় ৬৬ রানে বিজয় শঙ্করের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন মুশফিকুর রহিম। ১৪ বল খেলে ১৮ রান করেন মুশফিক।

নিদাহাস ট্রফিতে আজ নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচে ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলারের সমন্বয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। বোলারদের মধ্যে তিনজন পেসার ও দুইজন স্পিনার। তিন পেসার হলেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান। দুই স্পিনার হলেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল ইসলাম অপু। অন্যদিকে, ভারত আজ অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নেমেছে।

সিরিজে বাংলাদেশ আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে। অন্যদিকে, ভারত আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। গত ৬ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের উদ্বোধনী ম্যাচে পাঁচ উইকেটে হেরেছিল ভারত।