আট প্রতিষ্ঠানকে ৮১ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : অবৈধ প্রক্রিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, নিষিদ্ধ ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে চট্টগ্রাম মহানগরীতে ৮ প্রতিষ্ঠানকে ৮১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি, সদরঘাট ও খুলশী থানা এলাকায় অভিযান চালানো হয়।
অভিযান সার্বিক তত্ত্বাবধায়ন করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিকাশ চন্দ্র দাস ও মুহাম্মদ হাসানুজ্জামান। এ সময় সার্বিক সহযোগিতা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, আজকে চারটি তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। এর মধ্যে খুলশী এলাকার কাই রেস্টুরেন্টকে ডিমের সঙ্গে রান্নাকরা খাবার খোলা অবস্থায় সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। একই এলাকার বাস্কেট সুপার শপকে অননুমোদিত রং মিশ্রিত মটর ও চিপস বিক্রয় করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এনায়েতবাজার এলাকার মিসকা ধানসিঁড়ি বেকারিকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদন ও সংরক্ষণ করায় ৪৩ ধারায় ১০ হাজার টাকা একই এলাকার অনন্যা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

কোতোয়ালি থানা এলাকায় অননুমোদিত ফ্লেবার, সংবাদপত্রে খাবার পরিবেশন ও রান্নাঘরের নোংরা অপরিচ্ছন্ন পরিবেশের জন্য বাটালি রোডের সুফরা হোটেলকে ৮ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ইউনিভার্সেল মেডিসিনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম মহানগরীর সদরঘাট ও খুলশী থানা এলাকায় ক্যাপসিকাম অ্যারাবিয়ান হাউসকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সদরঘাট কালীবাড়ি মোড় এলাকায় মেডিকোকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

Inline
Inline