আজ সারাদেশে বর্ণ্যাঢ্য আয়োজনে জাতীয় সাংবাদিক সংস্থার ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হচ্ছে

আজ ১২ই ফেরূয়ারী ২০১৭ জাতীয় সাংবাদিক সংস্থার ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী। ১৯৮২ সালের এই দিনে ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৩৫টি বছর পিছনে ফেলে এই সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস অগ্রগতি, সমৃদ্ধি, সাফল্য আর ঐতিহ্যের ইতিহাস। একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা, গবেষণা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশেরে হাজার হাজার সংবাদকর্মীর মনে করে নিয়েছে তার স্থায়ী আসন।
পাকিস্তানী শাসক শ্রেণীর হাত থেকে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মহান স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে আমাদের প্রিয় বাংলাদেশের অভ্যুদয়ের ১১ বছর পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা। এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৩৫ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্য মন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে।
জাতীয় সাংবাদিক সংস্থার ৩৫ বছর পূর্তি উপলক্ষে রাজধানীসহ দেশের সকল জেলা-উপজেলা সদরে আনন্দ মিছিল ও আলোচনা সভাসহ বর্ন্যাঢ্য কর্মসূচী পালিত হচ্ছে। রাজধানীতে আজ সকাল ১১টায জাতীয় প্রেস ক্লাবের সামনে আনন্দ মিছিলে নেতৃত্ব দেবেন সংস্থার প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন, সর্বোচ্চ পরিষদ চেয়ারম্যান লায়ন গনি মিয়া বাবুল, মহাসচিব সাজ্জাদুল কবীরসহ কেন্দ্রীয, ঢাকা মহানগর ও ঢাকা আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ।