আজ রোহিঙ্গাদের ত্রাণ দেবেন খালেদা

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মাঝে আজ ত্রাণ বিতরণ করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার রোহিঙ্গাদের তিনটি ক্যাম্পে ত্রাণ বিতরণ করার কথা তার। এছাড়া ড্যাবের একটি মেডিকেল টিমও উদ্বোধন করার কথা রয়েছে বিএনপি চেয়ারপারসনের।

জানা গেছে, সকাল ১০টার দিকে কক্সবাজার সার্কিট হাউজ থেকে উখিয়ার দিকে রওনা করবেন খালেদা জিয়া। সেখানে প্রায় ১০ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

তবে বিএনপির একটি সূত্র জানিয়েছে, সরাসরি রোহিঙ্গাদের হাতে ত্রাণ দেওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ থাকায় হাতে হাতে ত্রাণ দেওয়ার সুযোগ নেই খালেদা জিয়ার। সেজন্য সেনাবাহিনীর কাছে সব ত্রাণ হস্তান্তর করতে হবে। তবে খালেদা জিয়া বিএনপিপন্থী চিকিৎকদের সংগঠন ড্যাবের মেডিকেল টিম উদ্বোধন করবেন।

উল্লেখ্য, রোহিঙ্গাদের দেখতে গত শনিবার দুপুরে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা করেন বিএনপি চেয়ারপারসন। সেদিন রাতে তিনি চট্টগ্রাম সার্কিট হাউজে অবস্থান করেন। রবিবার বেলা ১২টার দিকে সেখান থেকে গাড়িবহর নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওনা হন। পথে পথে নেতাকর্মীদের তাকে শুভেচ্ছা জানান। পরে রাত আটটার দিকে কক্সবাজার সার্কিট হাউজে এসে পৌঁছান সাবেক এই প্রধানমন্ত্রী।

Inline
Inline