আজ থেকে শুরু হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ

আজ থেকে মাঠে গড়াবে দেশের ক্রিকেটারদের ঘরোয়া আসর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। প্রতিবারের মতো এবারও অংশগ্রহন করবে দেশের ১২টি শীর্ষ ক্লাব। ডিপিএলের টাইটেল স্পন্সর হয়েছে দেশীয় ইলেক্ট্রনিক্স সেবাদাতা প্রতিষ্ঠান ওয়ালটন।

রবিবার বিকেলে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বারোটি দলের সদস্যদের উপস্থিতিতে প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের ট্রফি উন্মোচন হলো।

এবারের আসর শুরুর আগে চূড়ান্ত হয়েছে প্রথম তিন রাউন্ডের সময় সূচি। প্রথম তিন রাউন্ডের ম্যাচ হবে তিনটি ভেন্যুতে। ভেন্যুগুলো হচ্ছে- বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্র- বিকেএসপির তিন নম্বর মাঠ , চার নম্বর মাঠ এবং ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম।

আজ প্রথম দিনে, বিকেএসপির তিন নম্বর মাঠে অগ্রণী ব্যাংকের বিপক্ষে খেলবে গাজী গ্রুপ। চার নম্বর মাঠে খেলাঘর সমাজ কল্যান সমিতির মুখোমুখি আবাহনী এবং ফুতুল্লায় প্রাইম দোলেশ্বরের বিপক্ষে খেলবে মোহামেডান। ৬ ফেব্রুয়ারি একই রাউন্ডের খেলায় মাঠে নামবে অপর দলগুলো।

১১ ফেব্রুয়ারি শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা এবং আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তৃতীয় রাউন্ডের খেলা।

আবহাওয়ার কথা মাথায় রেখে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে রাখা হয়েছে রিজার্ভ ডে। ফলে বৈরি আবহাওয়া বা অন্য যেকোনো অনিবার্য কারণে নির্ধারিত দিনে খেলা না হলে পরবর্তীতে ঐ ম্যাচ অনুষ্ঠিত হবে।শ্রীলঙ্কা সিরিজের কারণে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচগুলোতে খেলতে পারবেন না জাতীয় দলের খেলোয়াড়েরা। তবে সিরিজ শেষে লিগের চতুর্থ রাউন্ড থেকে প্রতি ম্যাচে অংশ নেওয়ার কথা রয়েছে তাদের।

Inline
Inline