আজই কোচকে বরখাস্ত করছে রিয়াল মাদ্রিদ!

ক্রীড়া ডেস্ক : রিয়াল মাদ্রিদের দুর্দশা শুরু হয়েছিল মৌসুমের শুরু থেকেই। কোচ হুলেন লোপেতেগুইয়ের হাত ধরে পথ চলা শুরুর পরপরই হোঁচট খেয়ে পড়েছিল লজ ব্লাঙ্কোজরা। সেই হোঁচট খাওয়া থেকে কোমর সোজা করে আর দাঁড়াতেই পারছে না। মৌসুম শুরুর পর প্রায় দুই মাস পার হতে চললো। এখনই যেন লা লিগার দৌড় থেকে ছিটকে পড়েছে অনেক দুরে। শুধু তাই নয়, আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবে কি না টানা তিনবারের চ্যাম্পিয়নরা, সেটাই পড়ে গেছে শঙ্কায়।

রোববার রাতে ছিল এল ক্ল্যাসিকো। বার্সেলোনার মাঠে গিয়ে খেলে আসতে হয়েছে ক্লাব ফুটবলের জমজমাট লড়াইটি। যেখানে এমনিতেই থাকার কথা ছিল না ক্রিশ্চিয়ানো রোনালদোর। মৌসুম শুরুর আগেই তিনি পাড়ি জমিয়েছিলেন জুভেন্টাসে। এরপর এল ক্ল্যাসিকোয় ছিলেন না লিওনেল মেসিও। ইনজুরির কারণে মাঠের বাইরে তিনি।

মেসি না থাকায় রিয়ালের সামনে শঙ্কা একটু কমই ছিল। কিন্তু তাই বলে এভাবে বিধ্বস্ত হতে হবে লজ ব্লাঙ্কোজদের! লিওনেল মেসিকে ছাড়াই রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। হ্যাটট্রিক করেছেন লুইস সুয়ারেজ। নিশ্চিতভাবেই এই হারের দায় এখন এসে পড়ছে রিয়াল কোচ হুলেন লোপেতেগুইয়ের ওপর।

বার্সার কাছে বিধ্বস্ত হয়ে আসার পর মাদ্রিদে গুঞ্জন ছড়িয়ে পড়েছে, আজই ক্লাব ডিরেক্টরদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। হুলেন লোপেতেগুইয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেয়াই হচ্ছে এই বৈঠকের প্রধান উদ্দেশ্য।

মাদ্রিদ ভিত্তিক দৈনিক পত্রিকা মার্কা বলছে, হুলেন লোপেতেগুইকে আজই বরখাস্তের সিদ্ধান্ত আসতে পারে এবং একই সঙ্গে ঘোষণা হয়ে যাবে নতুন কোচের নামও। চেলসির সাবেক কোচ আন্তোনিও কন্তেই হতে পারেন রিয়ালের পরবর্তী কোচ। আগামী সপ্তাহেই রিয়ালের দায়িত্ব নিতে পারেন কন্তে।

রাশিয়া বিশ্বকাপ শুরুর এক’দিন আগেই হঠাৎ করে রিয়ালে জিনেদিন জিদানের উত্তরসূরীর নাম ঘোষণা করা হয়। তিনি স্পেনের তখনকার কোচ হুলেন লোপেতেগুই। বিশ্বকাপ শুরুর ঠিক আগে এভাবে হুলেন লোপেতেগুইয়েরে রিয়ালের সঙ্গে চুক্তি করায় ক্ষেপে যায় স্পেন ফুটবল ফেডারেশন। যে কারণে, খুব দ্রুত লোপেতেগুইকে বরখাস্ত করা হয়। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এমন ওলট-পালটে প্রভাব পড়ে স্পেনের ওপরও। যার কারণে স্প্যানিশদের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়ে আসতে হয়।

রিয়ালে দায়িত্ব নেয়ার পর থেকেই তার এবং ক্লাবের দুর্দশা শুরু হয়েছিল। যার পরিণতি হতে যাচ্ছে আরও একবার লোপেতেগুইকে বরখাস্ত। আগামী বুধবার কোপা ডেল রেতে মেলিলার বিপক্ষে মাঠে নামার আগেই হয়তো কন্তে দায়িত্ব গ্রহণ করতে পারেন।

ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব চেলসির সঙ্গে চুক্তি পুরোপুরি শেষ করে ফেলার কারণে ফ্রি’ই রয়েছেন আন্তোনিও কন্তে। এ কারণে তাকে পেতে কষ্ট করতে হবে না কোনো ক্লাবের। এই সুযোগটিই এখন নিতে চাচ্ছে রিয়াল মাদ্রিদ।

ন্যু ক্যাম্পে বার্সার কাছে ৫-১ গোলে হারের পর কাল বিলম্ব না করে, কোনো খেলোয়াড়, কোচ কিংবা কর্মকর্তারে সঙ্গে কথা না বলে সোজা মাদ্রিদে চলে আসেন ফ্লোরেন্তিনো পেরেজ। তাকে দেখেই বোঝা যাচ্ছিল, দলের মত বিধ্বস্ত। খেলোয়াড় এবং কোচের ওপর যে তিনি পুরোপুরি আস্থা হারিয়ে ফেলেছেন, সেটা দেখলেই বোঝা যায়। এই অবস্থা থেকে উত্তরনের জন্য কোচই যে বড় ফ্যাক্টর সেটা বুঝতে পারছেন পেরেজ এবং তার সহকর্মীরা। এ কারণে, কন্তেকেই দ্রুত নিয়ে আসতে চায় রিয়াল মাদ্রিদ।