আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের ভোট

ঢাকা, ৩১ মার্চ, ২০১৮ : আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
প্রধান নির্বাচন কমিশনার আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
কে এম নুরুল হুদা বলেন, নির্বাচনে সব ধরনের সহিংসতা এড়াতে আইন প্রয়োগকারী সংস্থার পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন করা হবে।
তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১২ এপ্রিল, যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল।
ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিবউদ্দিন মন্ডলকে গাজীপুর সিটি করপোরেশনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে এবং খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুস আলীকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
হুদা কলেন, এ দুই সিটি কর্পোরেশন নির্বাচনে কিছু বুথে ইভিএম ও সিসিটিভি ক্যামেরা ব্যবহৃত হবে।
সিইসি জানান, সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনের মেয়াদ আগামী অক্টোবরে শেষ হবে। ঈদুল ফিতরের পর এই তিন সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সকল প্রার্থীকে সকল পোস্টার উঠিয়ে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, নির্ধারিত সময়ের আগে কেউ নির্বাচনী প্রচারণা শুরু করলে তার প্রার্থিতা বাতিল করা হবে।