আইয়ূব বাচ্চুর স্মরণে আসিফ আকবরের গান

বিনোদন প্রতিবেদক : বাংলা ব্যান্ড সংগীতের অন্যতম অগ্রপথিক, জনপ্রিয় ব্যান্ডদল এলআরবির লিড গিটারিস্ট ও ভোকাল আইয়ুব বাচ্চু। গানের আঙ্গিনায় দারুণ শোক নামিয়ে চলে গেছেন এই শিল্পী। তাকে হারিয়ে কাঁদছেন তার ভক্তরা, কাঁদছেন তার সহকর্মীরাও।

এই শিল্পীকে শ্রদ্ধা ও স্মরণ করে একটি গান তৈরি করা হয়েছে। ‘এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড আইয়ুব বাচ্চু’ শিরোনামের গানটি গেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর।

‘এমন তো কথা ছিল না/ তুমি চলে যাবে এভাবে/ ছিঁড়ে ফেলে সব মায়ার বাঁধন’ এমন কথার গানটি লিখেছেন তরুন মুন্সী। সুর ও সংগীতায়োজনও করেছেন তিনি। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

আগামীকাল মঙ্গলবার ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে গানটি। পাশাপাশি শ্রোতারা গানটি শুনতে পাবেন ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

গানটি প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘কিংবদন্তি বাচ্চু ভাই আমাদের সবার শ্রদ্ধার মানুষ। তিনি আমাকে আদর করতেন, পছন্দ করতেন। বড় ভাই হিসেবে তাকে অনেক জ্বালিয়েছি। স্মৃতির পাহাড় জমে আছে তার সঙ্গে। তিনি অবেলাতে চলে গেলেন।

তার স্মৃতি প্রতি শ্রদ্ধা জানাতে ছোট্ট একটি প্রয়াস এই গান। শ্রোতাদের ভালো লাগলে, বাচ্চু ভাইয়ের ভক্তদের ভালো লাগলেই শান্তি পাবো।’

গানটি লিখেছেন তরুণ মুন্সী। তিনি বলেন, ‘গানের কথায় বাচ্চু ভাই ও এলআরবির গাওয়া বেশকিছু জনপ্রিয় গানের শিরোনাম ব্যবহার করা হয়েছে। যে গানগুলোর শিরোনাম ব্যবহার করা হয়েছে তা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে। আসলে এটা খুব আবেগের, ভালোবাসার গান।’

ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার সংগীতশিল্পী ধ্রুব গুহ বলেন, ‘বাচ্চু ভাই গিটারের ছয় তারের সুরে হৃদয় হরণ করেছিলেন এ দেশের অগণিত সংগীত পিপাসুদের। সহকর্মীদের ভালো কাজের প্রশংসা করার পাশাপাশি ব্যান্ড সংগীতের উন্নয়নে সদাব্যস্ত ছিলেন।

তার প্রয়াণের শোক ও শূন্যতা কাটানো কঠিন। তার স্মরণে ডিএমএস পরিবার এই শোক ও শূন্যতা পূরণের চেষ্টা করেছে মাত্র। আশা করছি, গানটি সবার ভালো লাগবে।’