অল্প খরচেই স্ট্রেট চুল পেতে যা করবেন

লাইফস্টাইল ডেস্ক : ঝলমলে সুন্দর একগুচ্ছ স্ট্রেট চুলের আকাঙ্ক্ষা থাকে অনেকেরই। খুব কম নারীই নিজের কোঁকড়ানো কিংবা ঢেউ খেলানো চুল নিয়ে সন্তুষ্ট থাকেন। তাইতো চুল স্ট্রেটনিংয়ের জন্য পার্লারে নারীদের ভিড় থাকে চোকে পড়ার মতো। সেজন্য টাকাও কিন্তু খরচ করতে হয় কাড়ি কাড়ি। তারপর যে নিশ্চিন্ত, এমনও নয়। খুব নামী পার্লার না হলে সস্তা মানের কেমিকেল দিয়েই হয়তো কাজ চালিয়ে দেয়। যার প্রভাব পড়ে আপনার চুলে। চুল রুক্ষ, ঝরে যাওয়া, ভেঙে যাওয়া, আগা ফাটাসহ আরো নানা সমস্যা দেখা দেয় তখন।

আপনি যদি চান, তবে ঘরে বসেই খুব সহজে এবং খুবই অল্প খরচে চুল করতে পারেন ঝলমলে আর স্ট্রেট। এবং এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই। তবে আজই জেনে নিন আর সুযোগ বুঝে কাজে লাগান-

যা লাগবে:

২ চামচ কর্ণফ্লাওয়ার, ২ চামচ লেবুর রস, ১০০ মিলিলিটার পানি, ৬ চামচ অ্যালোভেরা জেল, ২ কাপ নারিকেল কোড়ানো, ২ চামচ ক্যাস্টর অয়েল।

হেয়ার প্যাক তৈরি ও ব্যবহার:

২ কাপ কোড়ানো নারিকেল, ১০০ মিলিলিটার পানি এবং ৬ টেবিল চামচ অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। ঘন পেস্ট তৈরি করে পাতলা কাপড়ে মিশ্রণটা বেঁধে একটি পাত্রের উপর রেখে নিংড়ে নিন। অ্যালোভেরা জেল মেশানো নারিকেলের দুধ পেয়ে যাবেন। অন্য একটি পাত্রে ২ টেবিল চামচ লেবুর রস, ২ টেবিল চামচ কর্ণফ্লাওয়ার আর ১ টেবিল চামচ ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে করে নিন।

এবার সামান্য আঁচে কোনো ননস্টিক পাত্রে নারিকেলের দুধ আর পরে বানানো কর্নফ্লাওয়ার, লেবুর রস আর ক্যাস্টর অয়েলের মিশ্রণটি ঢেলে ভালো করে নাড়তে থাকুন। মিশ্রণটি ঘন হয়ে এলে আঁচ থেকে নামিয়ে অন্তত আধা ঘণ্টা ঠান্ডা হওয়ার জন্য রেখে দিন।

এবার পুরো মাথার চুল কয়েক ভাগে ভাগ করে চুলের গোঁড়া থেকে মাথায় ভালো করে মিশ্রণটি মেখে নিন। এবার ঘণ্টা দেড়েক এভাবেই রেখে দিন। কারণ মিশ্রণটি যত সময় রাখতে পারবেন, তত ভালো ফল পাবেন। এই অবস্থায় চুল ভুলেও বাঁধবেন না। চিরুনি দিয়ে সোজা করে আঁচড়ে নিয়ে বসে থাকুন।

ঘণ্টা দেড়েক আপনার নিয়মিত ব্যবহারের শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। ড্রায়ারে নয়, সম্ভব হলে স্বাভাবিকভাবে চুল শুকিয়ে আঁচড়ে নিন। দেখবেন আপনার চুল অনেকটাই সোজা এবং ঝলমলে হয়ে গিয়েছে। ভালো ফল পেতে এই হেয়ার প্যাকটি প্রতি সপ্তাহে অন্তত একবার ব্যবহার করুন।