অর্ধশতাধিক নেতাকর্মী আহত হওয়ার অভিযোগ বিএনপি প্রার্থীর

কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লায়-৬ (সদর) আসনে গত ৩ দিনে নৌকা সমর্থকদের হামলায় ধানের শীষের অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সর্বশেষ বুধবার আদালতে হাজিরা দিতে এসে সন্ত্রাসী হামলার শিকার হন সদর আসনের বিএনপির প্রার্থী হাজী ইয়াসিনের অনুসারী জেলার সদর দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী ও তার স্ত্রী।

গুরুতর আহত মাহবুবকে নগরীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার দুপুরে নগরীর মনোহরপুস্থ নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তুলে ধরেন কুমিল্লা-৬ (সদর) আসনের বিএনপি দলীয় প্রার্থী ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রার্থী আমিন উর রশিদ ইয়াছিন জানান, তার অনুসারী নগরীর সদর দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী বুধবার সকালে তার স্ত্রী স্কুলশিক্ষিকা নাসরিন আক্তারকে সঙ্গে নিয়ে একটি মামলায় আদালতে হাজিরা দিতে যাওয়ার পথে আদালত ভবনের সামনে ১৫/২০ জনের একটি দল মাহবুব ও তার স্ত্রীর উপর হামলা চালিয়ে মাইক্রোবাসে তুলে অপহরণের চেষ্টা চালানো হয়। আদালত পুলিশের সহযোগিতায় তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নগরীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাজী ইয়াছিন আহত নেতা-কর্মীদের ছবি দেখিয়ে বলেন, গত তিনদিনে তার নির্বাচনী এলাকায় নৌকার সমর্থকরা পৃথক কয়েকটি স্থানে হামলা চালিয়ে বিএনপির কমপক্ষে অর্ধশতাধিক নেতা-কর্মীকে আহত করেছে। এসময় বাড়ি-ঘর ও দোকানপাট ভাংঙচুর এবং মিথ্যা মামলা দিয়ে দলের নেতা-কর্মীদের হয়রানি করা হয়। হাজী ইয়াছিন প্রশাসনের কাছে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ও লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টির দাবি জানান।