অমিতাভ বচ্চনও কি তবে যৌন হেনস্তাকারী?

বিনোদন ডেস্ক : হলিউড থেকে যৌন হেনস্তার প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছে বলিউডেও। অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্ত মুখ খোলার পর থেকেই থলের বিড়ালগুলো একে একে বের হয়ে আসছে। নানা ছাড়াও যৌন হেনস্তাকারী হিসেবে ইতিমধ্যে পরিচালক সুভাষ ঘাই, বিকাশ বহেল, অভিনেতা অলোক নাথ এবং কণ্ঠশিল্পী অভিজিৎ ভট্টাচার্য ও কৈলাশ খেরদের নাম এসেছে।

তবে এবার যার বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে তিনি ইন্ডাস্ট্রির আরও বড় তারকা। বলিউডের শাহেনশাহ নামে ডাকা হয় তাকে। হ্যা, ঠিকই ধরেছেন। তিনি আর কেউ নন, বিগ-বি অমিতাভ বচ্চন। তবে স্পষ্ট অভিযোগ না হলেও তাকে উদ্দেশ্য করেই বিস্ফোরক টুইট করেছেন ভারতের তারকা হেয়ার স্টাইলিস্ট স্বপ্না মতি ভবনানি।

‘ঠগস অব হিন্দুস্থান’ ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে অভিনেতা নানার বিরুদ্ধে তনুশ্রীর করা যৌন হেনস্তার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে এড়িয়ে যান অমিতাভ বচ্চন। পরে ১১ অক্টোবর নিজের ৭৬তম জন্মদিনে দেয়া সাক্ষাতকারে যৌন হেনস্তার প্রতিবাদ হিসেবে চালু হওয়া #MeToo নিয়ে কথা বলেন শাহেনশাহ। কর্মক্ষেত্রে নারীদের কোনো অশালীন আচরণের শিকার যাতে না হতে হয়, সেই বার্তা দেন তিনি।

বিগ-বির সেই সাক্ষাতকার ভাইরাল হতে সময় লাগেনি। তবে সিনিয়র বচ্চনের সঙ্গে একমত হতে পারেননি হেয়ার স্টাইলিস্ট স্বপ্না। সাক্ষাতকারের কিছু অংশ রি-টুইট করে তিনি বলেন, ‘এটা সবচেয়ে বড় মিথ্যা স্যার। ‘পিঙ্ক’ মুক্তি পেয়ে চলে গেছে। আপনার প্রতিবাদী ভাবমূর্তিও চলে যাবে। শিগগির আপনার সত্যিটাও সামনে চলে আসবে। আশা করছি, দুশ্চিন্তায় হাত কামড়াচ্ছেন। কারণ নখ কম পড়বে।’


শুধু তাই নয়, অমিতাভ বচ্চনের বিরুদ্ধে যৌন হেনস্তার বহু অভিযোগ তার কাছে রয়েছে বলে দাবি করেছেন স্বপ্না। অভিযোগকারিণী সেই সব নারীদের সামনে আসারও অনুরোধ জানিয়েছেন তিনি। এমনকী, নিজের টুইটে বলিউড শাহেনশাহকে ‘ভণ্ড’ বলেও উল্লেখ করেছেন এ হেয়ার স্টাইলিস্ট।

সালমান খান সঞ্চালিত টেলিভিশন রিয়েলিটি শো ‘বিগ বস’-এর সাবেক প্রতিযোগী এই স্বপ্না। তার করা অভিযোগের বিপক্ষে এখনো কোনো প্রতিক্রিয়া আসেনি বচ্চন পরিবার বা অমিতাভের সংস্থা থেকে। বলিউডের অন্য তারকারাও এই বিষয় নিয়ে মন্তব্য করা থেকে বিরত রয়েছেন। তবে কেউ মুখ না খুললেও ইতিমধ্যেই ইন্ডাস্ট্রিতে প্রশ্ন উঠেছে, তবে কি অমিতাভ বচ্চনও যৌন হেনস্তাকারী?

Inline
Inline