অভিনয়ের ব্যস্ততায় রিগ্যান

বিনোদন প্রতিবেদক : দীর্ঘদিন ধরে মঞ্চ নাটকের সাথে জড়িত রিগ্যান সোহাগ রত্ন। কাজ করছেন অন্যতম জনপ্রিয় নাট্যদল ‘প্রাঙ্গণেমোর’র সঙ্গে। তিনি এই দলের হয়ে অভিনয় করেছেন ‘শ্যামা প্রেম’, ‘বিবাদী সারগাম’সহ আরও কিছু নাটকে।

পাশাপাশি কয়েক বছর ধরে শুরু করেছেন টিভি নাটক ও বিজ্ঞাপনেরও কাজ। এরইমধ্যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জলকন্যা’-তে অভিনয় করে তিনি প্রশংসিত হয়েছেন। গেল ১৪ ডিসেম্বর ঢাকাসহ ৬৪ জেলার শিল্পকলা একাডেমিতে প্রদর্শিত হয়েছে এটি।

বিজয় দিবস উপলক্ষে আবু হায়াত মাহমুদের ‘ক্রাক প্ল্যাটুন’ নাটকেও অভিনয় করেছেন তিনি।

ধারাবাহিকতায় সম্প্রতি কাজ করলেন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে একটি টিভিসিতে। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন মিরাজুল মিরাজ। ভিন্ন ভাবনায় নির্মিত এই বিজ্ঞাপনটি শিগগিরই প্রচারে আসবে বলে জানান রিগ্যান সোহাগ রত্ন।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের আয়োজনে নির্মিত হচ্ছে বিজ্ঞাপনটি। গেল ৫ ডিসেম্বর এফডিসিতে শুটিং করেছি। খুব ভালো একটি কাজ হয়েছে। সচেতনতামূলক কাজ। দর্শকের সঙ্গে খুব ভালো একটি যোগাযোগ হবে এই টিভিসিটি দিয়ে।’

রিগ্যান সোহাগ রত্ন সম্প্রতি এয়ারটেলসহ আরও কিছু প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে অংশ নিয়েছেন। তবে মঞ্চের পাশাপাশি এখন টিভি নাটকেই বেশি ব্যস্ত তিনি। কাজ করতে চান চলচ্চিত্রেও। জানান, শিগগিরই হয়তো অভিনয় প্রধান কোনো চরিত্রে বড় পর্দায় হাজির হবেন তিনি।