অপূর্ব-তিশার নতুন রসায়ন

বিনোদন ডেস্ক : শুভ সঙ্গীতপ্রিয়। পড়াশোনা শেষে গানের নেশাকেই পেশা বানিয়ে ফেলবে বলে ঠিক করেছে। শিল্পী মন সদা জাগ্রত থাকলেও তার জীবনে কেউ আসতে চেয়েও পারেনি। সেই কাঙিক্ষত মানুষটির জন্য চুপিচুপি আজও সে প্রহর গুনে বেড়াচ্ছে। যে তার অগোছালো জীবনের অষ্টপ্রহরের ফাঁকে চৈতালি রূপে এসে সবকিছু গুছিয়ে দিবে। তার ঠোঁটে চৈতালি দুপুরের রোদ্দুরের মত হাসি হয়ে ফুটবে। কখনও আবার তার হৃদয় আকাশে না বলা চৈতালি মেঘের মত ডানা মেলে ঘুরবে।

একদিন বিকালে হঠাৎ সেই এক ফালি চৈতালি রোদ্দুর শুভর চোখে ঝিলিক মেরে যায়। রাস্তায় স্কুটি চালিয়ে যাওয়া একটা মেয়েকে দেখে তার চোখ আকটে যায়। ঠিক সেই সময় স্কুটির পেছনে রাখা হ্যালমেটটা পড়ে গিয়ে বৃষ্টি নামের মেয়েটার সঙ্গে একটা মিষ্টি পরিচয় পর্ব সাজায় প্রকৃতি। সেই পরিচয়টা ক্রমশ বন্ধুত্বের দিকে এগোয়। শুভ বুঝতে পারে তার জীবনের পঞ্জিকাতে চৈত্রমাস আর সোনালী রোদ্দুর সত্যিই চলে এসেছে। বন্ধুত্ব গাঢ় হওয়ার কালে বৃষ্টির মনেমনে পুষে রাখা কিছু ইচ্ছার কথা জানতে পারে শুভ।

পরদিন থেকে বৃষ্টির সব ইচ্ছাগুলোকে আপন করে নিয়ে তা একে একে পূরণের জন্য নানা পরিকল্পনা করে শুভ। এর মধ্য দিয়ে দুজনার সম্পর্ক আরও নিবিড় হয়। ভালোবেসে ফেলে তারা একে-অপরকে। এই ভালোবাসাকে প্রাণবন্ত ও অন্যদের থেকে আলাদা রাখার জন্য প্রতিনিয়ত নানা তত্ত্ব বের করে তা প্রয়োগ করতে থাকে যাতে তারা। এভাবেই এগিয়ে যায় গল্প।

এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘অপরিচিতা তুমি’। রিফাত আদনান পাপনের রচিত গল্প থেকে এটি নির্মাণ করেছেন নাজমুল রনি। যেখানে শুভ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূব এবং বৃষ্টি চরিত্র রয়েছেন তাসনুভা তিশা। এছাড়াও অভিনয় করেছেন পীরজাদা শহীদুল হারুন, সিয়ামসহ অনেকে।

নাটকটি প্রসঙ্গে অভিনেতা অপূর্ব বলেন, ‘খুবই সুন্দর ও সমসাময়িক একটি গল্প। রনির সঙ্গে আগেও কাজ করেছি। তিনি খুব যত্ন নিয়ে কাজটি করেছেন। আশা করি, দর্শকদের নাটকটি ভালো লাগবে।’ অন্যদিকে তিশা জানিয়েছেন, ‘নাটকের গল্পটি অনেক সুন্দর। অপূর্ব ভাইয়ার সঙ্গে অভিনয়ের প্রতিটি মুহূর্ত দারুণ উপভোগ করেছি। তিনি অনেক ভালো একজন অভিনেতা। অনেক সহযোগিতাপরায়ণ। এটি নিয়ে আমি খুবই আশাবাদী।’

ফ্যাক্টর থ্রি সলিউশনস্ পরিবেশিত ও প্রযোজিত ‘অপরিচিতা তুমি’ নাটকটি আগামী ২২ নভেম্বর রাত ১০ টায় এশিয়ান টিভিতে প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা নাজমুল রনি।